আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গণপরিবহনে বাড়ছে যাত্রীঝুকি,সামান্য লুকিনগ্লাস ভাঙাতে দুই ড্রাইভারে অশালীন
গালিগালাজ ও হাতাহাতি

চট্টগ্রাম রিপোর্টার : মাসুদ



২৫ জুন নগরের কদমতলী মোড়ে,দুপুর ১টা.২০মি. অক্সিজেন টু নিউমার্কেট মুখী রোডে,৮নংবাস এর পেছনের জানালার ভেতরে আংশিক ঢুকে পড়ে টার্মিনাল টু নিউমার্কেট রোডের ২নংবাসটি। এ অবস্থায় তৎক্ষনাৎ ৮নং বাস সামনের দিকে টান দেওয়ার কারণে ২নং বাসের লুকিনগ্লাস ভেঙে যাওয়া একপর্যায়ে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে এক ড্রাইভার আরেক ড্রাইভারের প্রতি। তর্কাতর্কীতে একপর্যায়ে ২নং বাসের ড্রাইভার দোষ স্বীকার করে। কিন্তু ২নং বাসের চালক অযথা ৮নং বাসের চালকে ভেঙে যাওয়ার জন্য দ্বায়ী করে এবং তার কাছে ভেঙে যাওয়া গ্লাসের অর্ধেক ক্ষতিপূরন দাবি করে। কিন্তু ৮নং বাস নিজের অবস্থানে কোন প্রকার ভুল অন্যায় না থাকায়
ক্ষতিপুরন দিতে অস্বীকার করে।এতে ২নং বাসের চালক ক্ষিপ্ত হয়ে ৮নং বাসের লুকিনগ্লাস নিজ হাতে খুলে নেয়।
এতে ৮নং বাসের চালক ক্ষিপ্ত হয়ে লালখান বাজার অবস্থানকালে ২নং বাসে গিয়ে চালক কাছে তার লুকিন গ্লাস ফেরত চাই।কিন্তু উক্ত চালক খুলে নেওয়া গ্লাস না দেওয়ার কারণে একে অপরের সাথে অশ্লীল ভাষায় গালিগালাজ সহ হাতাহাতি হয়।
একসময় দস্তাদস্তিতে উক্ত ২নং বাসের চালক সংলগ্ন কাচের জানালা ১টি ফেটে যায়। ২নং বাস নাম্বার চট্টমেট্টো – ছ,১১-১৯১১।
৮নং বাসের নাম্বার চট্টমেট্টো -জ,১১-০৫০৭। চালককে গ্লাসে দাম জিজ্ঞাসা করলে সে বলে তার খুলে নেওয়া গ্লাসের দাম নতুন দাম ২০০শত টাকা।কিন্তু সে চালক গ্লাসটি কিনেছে ১৫০ টাকা দিয়ে। অতছ সামান্য তুচ্ছতম জিনিসে জন্য যাত্রীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে না কোনো মতেই।
বিঃদ্রঃ বস্তবে দেখা যায় এমন অাপত্তিকর ঘটনা পরিবহনে প্রায়ই আসা-যাওয়ার পথে প্রত্যক্ষ পরোক্ষভাবে ভাবে আমরা দেখেশুনে থাকি। আর এসব গণপরিবহনে,অদক্ষতা, অসর্কতা,অবহেলা প্রতিযোগিতামূলক বেশী যাত্রী তোলার অপচেষ্টা করার কারণে এ রকম আরও দুর্ঘটনা ছাড়াও আর-ও ভয়ানক দুর্ঘটনার ঘটনা ঘটেছে নিত্যনতুন। তা-ই এসব গণপরিবহনকে নিয়ন্ত্রণহীন চলাচল থেকে রক্ষার্তে সংশ্লিষ্ট ট্রাফিক কর্মকর্তারা,সদস্যদের সুদৃষ্টি ও গণপরিবহন সেবাদানকারীদের সমন্বিত হয়ে নিরাপদ যাত্রীবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে।তেমনি সাধারণত যাত্রীদেরও সতর্ক ও অন্যায়ে প্রতিবাদে এগিয়ে আসতে হবে ও নিজে সচেতন হওয়ায়ার পাশাপাশি অন্যকেউ সচেতন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর